শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

| ১৪ চৈত্র ১৪৩০

গানের মঞ্চে নোবেলের মাতলামি : ভিডিও ভাইরাল

ষ্টাফ রিপোর্টার

গানের মঞ্চে নোবেলের মাতলামি : ভিডিও ভাইরাল

কুড়িগ্রাম ফুলবাড়ি ডিগ্রি কলেজের ৫০ বছরপূর্তি ও সুর্বণজয়ন্তী উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পী নোবেলের মাতলামির অভিযোগে অনুষ্ঠান পণ্ড হয়ে গেছে। দর্শকরা তাকে লক্ষ্য করে জুতা ও পানির বোতল নিক্ষেপ করেছে।

শিল্পী নোবেলের এমন কর্মকাণ্ড মুহূর্তেই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে এবং এতে করে সমালোচনার ঝড় ওঠে। বৃহস্পতিবার রাতে ফুলবাড়ী ডিগ্রি কলেজ প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে কলেজ প্রাঙ্গণকে আলোকসজ্জ্বায় রঙিন করে তোলা হয়েছে। দুদিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন ছিল বর্ণাঢ্য র্যালি, আলোচনাসভা, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, ডকুমেন্টারি প্রদর্শন, র‌্যাফেল ড্র এবং ঢাকাস্থ শিল্পীগোষ্ঠীর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। দিনব্যাপী অনুষ্ঠানের পর রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে রাত ১১টার দিকে স্টেজে উঠেন গায়ক নোবেল।

সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও এবং স্থানীয়রা সূত্রে জানা যায়, ফুলবাড়ী ডিগ্রি কলেজের ৫০তম বর্ষপূর্তি উদযাপন করতে গায়ক নোবেলকে আমন্ত্রণ জানানো হয়। রাত ৯টার দিকে তার গান গাওয়ার কথা থাকলেও তিনি মঞ্চে ওঠেন ১১টা ২০ মিনিটে। মঞ্চে উঠে নোবেল তার চশমা খুলে পাঞ্জাবির কলারে রেখে বলেন, দ্বিতীয়বার কুড়িগ্রাম আসলাম। এর আগে এসেছিলাম তোমাদের সঙ্গে দেখা হয়নি। সুদূর ইন্ডিয়ার বর্ডার লাইনে থেকে গেছিলাম। তোমাদের কারও সঙ্গে দেখা হয়নি। এবার দেখা হলো আলহামদুলিল্লাহ।

এই আমার চশমাটা কই, বলে চিৎকার করেন। পরে চশমা পেয়ে চোখে পরে ‘সে যে আমার জন্মভূমি’ গান পরিবেশন করেন। এ সময় তিনি মাইক্রোফোন স্ট্যান্ড আছড়ে ভেঙে ফেলেন। এর পর তিনি স্টেজে দু’পা তুলে প্যারেড করার মতো লাথি মেরে পরনের প্যান্ট দু’হাত দিয়ে ঠিক করে তিনি গান ধরেন ‘তারা রইল কমাট’। গানের একপর্যায় মাতলামি শুরু করতে করতে বসে পড়েন।

তার এমন মাতলামির কারণে ক্ষেপে গিয়ে দর্শকরা জুতা ও পানির বোতলের ঢিল ছুড়ে মারেন নোবেলের দিকে। পরে স্টেজে থাকা কয়েকজন এবং আয়োজকবৃন্দ নোবেলকে সরিয়ে নিয়ে যায়। এমন দৃশ্য ভিডিও সামাজিক মাধ্যমে মুহূর্তেই ছড়িয়ে পড়লে শুরু হয় সমালোচনার ঝড়।

এর আগে বৃহস্পতিবার দুপুরে জেলার ফুলবাড়ী উপজেলার ঐতিহ্যবাহী ফুলবাড়ী ডিগ্রি কলেজের ৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. মশিউর রহমান, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ প্রমুখ।

অনুষ্ঠান পণ্ড হওয়ার বিষয়ে শিল্পী এবং আয়োজকদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তবে অনুষ্ঠানের আহ্বায়ক ও ফুলবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজু বলেন, আমরা লজ্জিত। এটা অনাকাঙ্ক্ষিত ঘটনা। এ পরিস্থিতির জন্য দায় সংশ্লিষ্ট শিল্পীকে নিতে হবে। মার্জিত সুন্দর অনুষ্ঠান নিমিষেই পণ্ড করে দিলেন নোবেল।

আর এ