বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

| ১৩ চৈত্র ১৪৩০

ডা. জাফরুল্লাহ জাতির অন্যতম শ্রেষ্ঠ সন্তান : ফখরুল

ষ্টাফ রিপোর্টার

ডা. জাফরুল্লাহ জাতির অন্যতম শ্রেষ্ঠ সন্তান : ফখরুল

ডা. জাফরুল্লাহ চৌধুরীকে জাতির অন্যতম শ্রেষ্ঠ সন্তান আখ্যা দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি একজন অসাধারণ সাহসী দেশপ্রেমিক এবং সৎ ও নির্ভীক মানুষ। তিনি স্পষ্টবাদী ছিলেন। এ রাষ্ট্রকে সত্যিকারের অর্থে জনগণের রাষ্ট্র, সমাজকে সাধারণ মানুষের জন্য কল্যাণকর করার লক্ষ্যে তিনি সারা জীবন উৎসর্গ করেছেন।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহে শ্রদ্ধা জানানো শেষে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গণস্বাস্থ্য কেন্দ্র, গণস্বাস্থ্য হাসপাতাল, ওষুধ সব কিছুই ছিল তার বাংলাদেশের স্বাস্থ্য খাতকে সামনের দিকে এগিয়ে নেওয়ার স্বপ্ন। তিনি স্বাস্থ্যনীতি করতে চেয়েছিলেন। কিন্তু সেটি পারেননি। ওটা করতে পারলে বাংলাদেশের সব মানুষই স্বাস্থ্যসেবা পেত। দেশ ও মানুষের জন্য কথা বলতে তিনি কখনো পিছপা হতেন না। দেশটাকে সত্যিকার অর্থে কল্যাণ রাষ্ট্র নির্মাণ করার জন্য তিনি সারাটা জীবন উৎসর্গ করেছেন।

তিনি আরো বলেন, আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বেগম খালেদা জিয়া, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে তার প্রতি শ্রদ্ধা জানাতে এসেছি। তার চলে যাওয়ায় আমাদের অপূরণীয় ক্ষতি হলো। তার শূন্যস্থান আর কখনো পূরণ হওয়ার নয়। তার প্রতি আমরা শ্রদ্ধা ও স্যালুট জানাচ্ছি।

আর এ