মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

| ৯ বৈশাখ ১৪৩১

শাসকদলের উদাসীনতায় আগুন লাগার ঘটনা বারবার ঘটছে: বিএনপি

ষ্টাফ রিপোর্টার

শাসকদলের উদাসীনতায় আগুন লাগার ঘটনা বারবার ঘটছে: বিএনপি

বর্তমান শাসকদল আওয়ামী লীগের উদাসীনতায় আগুন লাগার ঘটনা বারবার ঘটছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার এক বিবৃতিতে রাজধানীর নিউ সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডসহ ধারাবাহিকভাবে দেশের বড় বড় মার্কেট ও বিপণী বিতানগুলোয় অগ্নিকাণ্ড ও ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এ মন্তব্য করেছেন তিনি।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, বর্তমান শাসকদলের উদাসীনতা, নির্লিপ্ততা ও জবাবদিহিহীনতার কারণে এ ধরণের মর্মস্পর্শী ঘটনার বারবার পুনরাবৃত্তি ঘটছে, যা কোনো ভাবেই কাম্য নয়।

তিনি বলেন, আজ ভোরে রাজধানীর নিউ সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রচুর ক্ষয়ক্ষতির ঘটনায় বিএনপি খুবই উদ্বিগ্ন ও ব্যথিত। পবিত্র ঈদুল ফিতরের প্রাক্কালে রাজধানীর বঙ্গবাজারে স্মরণকালের ভয়ানক অগ্নিকাণ্ড এবং গত বৃহস্পতিবার নবাবপুর মার্কেটে আগুন লাগার কয়েকদিনের মাথায় আজ (শনিবার) আবারও নিউ সুপার মার্কেটে আগুন লাগার ঘটনায় প্রমাণিত হয় যে, আওয়ামী লীগের অবৈধ সরকার কেবলমাত্র রাষ্ট্রক্ষমতা রক্ষা করতেই ব্যস্ত, অগ্নিকাণ্ড রোধসহ জনহিতকর কাজে তাদের কোনো আগ্রহ নেই।

তিনি আরও বলেন, পবিত্র ঈদুল ফিতরের সময়ে দেশের বড় বড় মার্কেটে সংঘটিত ধারাবাহিক অগ্নিকাণ্ডে বহু মানুষ হতাহত এবং ব্যবসায়ীরা চরমভাবে ক্ষতিগ্রস্ত হলেও আওয়ামী সরকারের সেদিকে কোনো ভ্রুক্ষেপ নেই। এসব অগ্নিকাণ্ড নিয়ে তদন্ত কমিশন গঠিত হলেও তা কখনো আলোর মুখ দেখে না। এ সরকারের আমলে মানুষের জানমালের কোনো মূল্য নেই। একের পর এক এ ধরণের ঘটনা ঘটলেও সরকার তা রোধ করতে পারছে না। রাজধানীসহ দেশের বড় বড় মার্কেটে আগুন লাগার ঘটনাগুলো খুবই রহস্যজনক। ইতোমধ্যে ব্যবসায়ীসহ জনসাধারণের মনে অনেক প্রশ্নের উদ্রেক হয়েছে।

রাজধানীর নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডসহ সব অগ্নিকাণ্ডের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি করে বিএনপির মহাসচিব বলেন, একই সঙ্গে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পর্যাপ্ত ক্ষতিপূরণ দেওয়ার জন্য সরকারের কাছে জোর আহ্বান জানাচ্ছি।

আর এ